সেনাবাহিনী ও দেশের সকল নাগরিককে তৈরি থাকতে বললেন ইমরান খান

সম্ভাব্য সব ধরনের পরিণতির জন্য তৈরি থাকতে দেশের মানুষ ও সেনাবাহিনীকে নির্দেশ দিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। মঙ্গলবার ভোর সাড়ে ৩টার দিকে সীমান্ত রেখার পাশে পাক অধিকৃত কাশ্মীরে ভারতীয় বিমানবাহিনীর অভিযানের পর দেশটির জাতীয় নিরাপত্তা কমিটির বৈঠক শেষে এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

কাশ্মীরের পুলওয়ামার জঙ্গি হামলার জেরে উত্তপ্ত হয়ে উঠেছে ভারত-পাকিস্তান সীমান্ত। এরই মধ্যে মঙ্গলবার ভোরে নিয়ন্ত্রণ রেখা (এলওসি) পেরিয়ে পাকিস্তান শাসিত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইক করেছে ভারত। ভারতের এয়ার স্ট্রাইকের পরই দ্রুত বৈঠকে বসেন পাকিস্তানের প্রশাসনিক ও সেনাবাহিনীর কর্তারা। দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান ছিলেন সেই বৈঠকের নেতৃত্বে। বৈঠকে তিনি যে কোনও পরিস্থিতির জন্য তৈরি থাকার নির্দেশ দিয়েছেন বলে খবর প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেস।

খবরে বলা হয়, হামলার পর জরুরি ভিত্তিতে বৈঠকে বসেন ইমরান। মঙ্গলবার দুপুরে ইমরান খানের দফতরে বসে সেই বৈঠক। সেখানে উপস্থিত ছিলেন পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রী শাহ মাহমুদ কুরেশি, সেনা প্রধান কামার জাভেদ বাজওয়া, পাক সেনার মুখপাত্র আসিফ গফুরসহ একাধিক শীর্ষকর্তা।

এই বৈঠকে প্রত্যেকেই বালাকোটের ক্ষয়ক্ষতির কথা অস্বীকার করেছে। তাদের দাবি, ভারত নিজেদের স্বার্থে মিথ্যা দাবি করছে। ইমরান খানের দাবি, ভারত নির্বাচনের স্বার্থে এসব প্রচার করছে। ভারতের এই অভিযান যে আসলে হয়নি, সেটা বোঝাতে পাকিস্তান অন্যান্য দেশের সঙ্গে কথা বলবে বলেও জানিয়েছে।
বৈঠকের পর পাকিস্তানের পক্ষ থেকে বিবৃতিতে বলা হয়েছে, ভারত অকারণে আগ্রাসন দেখিয়েছে। পাকিস্তান নিজের ঠিক সময়ে ও ঠিক জায়গায় এর জবাব দেবে। তাই যে কোনও অবস্থার জন্য পাক সেনা ও পাকিস্তানের সাধারণ মানুষকে তৈরি থাকতে বলেছেন তিনি।

উল্লেখ্য, পুলওয়ামায় জঙ্গি হামলার দু’সপ্তাহের মধ্যেই প্রতিশোধ নিল ভারত। ভোর রাতে সীমান্ত পেরিয়ে বোমা ফেলে বহু জঙ্গিকে হত্যা করা হয়েছে বলে ভারতীয় গণমাধ্যমে খবর আসে।

আপনি আরও পড়তে পারেন

Leave a Comment